1. info@probashebangladesh.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. shiraj466@yahoo.com : Hoque : Hoque
বুধবার, ২২ মে ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন

ফিরেই উজ্জ্বল সাইফউদ্দিন, মেহেদী-তাসকিনের আঘাতে বিপর্যস্ত জিম্বাবুয়ে

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ৩ মে, ২০২৪
  • ৫ বার পঠিত

দীর্ঘ ১৮ মাস পরে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন পেস অলরাউন্ডার সাইফউদ্দিন আহমেদ। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ফিরেই উজ্জ্বল এই তারকা। প্রথম ওভারেই নিয়েছেন উইকেট। তবে বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে বেশি ভয়ঙ্কর রূপ দেখাচ্ছেন শেখ মেহেদী হাসান। তাদের বোলিং তোপে রীতিমতো কাঁপছে রোডেশিয়ানরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৪২ রানে ব্যাট করছে জিম্বাবুয়ে। ২টি করে উইকেট নিয়েছেন মেহেদী, সাইফউদ্দিন ও তাসকিন আহমেদ।

জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলছে বাংলাদেশ। সন্ধ্যা ৬টায় শুরু হওয়া এই ম্যাচে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন নাজমুল হোসেন শান্ত। শরিফুল ইসলামের করা প্রথম ওভারে ৮ রান নিলেও দ্বিতীয় ওভারেই মেহেদীর বলে প্রথম উইকেট হারায় জিম্বাবুয়ে। কোনো রান না করেই ফেরেন ক্রেইগ আরভিন। শরিফুলের করা তৃতীয় ওভারে দারুণ ব্যাট চালান ব্রায়ান বেনেট। ৩ চারে তুলে নেন ১৩ রান।

চতুর্থ ওভারে কোনো উইকেট না হারালেও সাইফউদ্দিনের করা পঞ্চম ওভারে দলীয় দ্বিতীয় উইকেট হারায় জিম্বাবুয়ে। জেরল্ড গাম্বিকে তাসকিন আহমেদের ক্যাচ বানান সাইফউদ্দিন। পরের ওভারে জিম্বাবুয়ে শিবিরে চূড়ান্ত আঘাত হানেন মেহেদী। প্রথম দুই বলেই ফেরান বেনেট ও অধিনায়ক সিকান্দার রাজাকে। এর মধ্যে একজন ফেরেন রানআউট হয়ে।

তাসকিন আহমেদের করা পরের ওভারের প্রথম দুই বলে আরও ২ উইকেট হারায় জিম্বাবুয়ে। শন উইলিয়ামস ও রায়ার্ন বার্লকে হারিয়ে ধ্বংসস্তূপে পরিণত হয় জিম্বাবুয়ের ব্যাটিং লাইন আপ। পরে অষ্টম ওভারের চতুর্থ বলে লুক জংওয়েকেও ফেরান সাইফউদ্দিন।

বাংলাদেশের হয়ে এই ম্যাচে অভিষেক হয়েছে ওপেনার তানজিদ হাসান তামিমের। ওয়ানডেতে এর আগে ১৫টি ম্যাচ খেললেও বিশ্বকাপের আগমুহূর্তে টি-টোয়েন্টিতে অভিষেক হলো তার। টসের আগে তার মাথায় টি-টোয়েন্টি অভিষেকের ক্যাপ পরিয়ে দেন মাহমুদউল্লাহ রিয়াদ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2023
Design By Raytahost